যুক্তরাজ্যে একদিনে আরও ২,৯৮৮ জন করোনায় আক্রান্ত

হ্যানকক: “আক্রান্তের এই বৃদ্ধি নিয়ে আমরা উদ্বিগ্ন"

সোজা কথা ডটকম রিপোর্ট: যুক্তরাজ্যে গত ২৪ ঘন্টার মধ্যে আরও ২,৯৮৮ জন করোনায় আক্রান্ত হয়েছে বলে সরকারী তথ্য প্রকাশিত হয়েছে।

যুক্তরাজ্য সরকারের করোনভাইরাস সংক্রান্ত তথ্য অনুসারে, এটি ২২ মে থেকে একদিনেই সবচেয়ে বেশি সংখ্যক এবং শনিবারে আগের দিনের তুলনায় ১১৭৫টি আক্রান্ত বৃদ্ধি পেয়েছে ।

স্বাস্থ্য সচিব ম্যাট হ্যানকক বলেছেন, “মূলত তরুণদের মধ্যে” মামলার বৃদ্ধি নিয়ে তিনি “উদ্বিগ্ন”।

ইতিবাচক পরীক্ষার ২৮ দিনের মধ্যে আরও দুটি মৃত্যুর ঘটনা ঘটায় যুক্তরাজ্যের মোট মৃত্যুর সংখ্যা ৪১,৫৫১ এ নিয়ে গেছে।

মিঃ হ্যানকক আরও যোগ করেছেন: “এটি এতটা গুরুত্বপূর্ণ যে প্রত্যেকে তাদের যা করণীয় তা করবে এবং সবাইকে সামাজিক দূরত্ব অনুসরণ করতে হবে কারণ আপনার বয়স যাই  হোক না, আপনি এই রোগের দ্বারা কতটা ক্ষতিগ্রস্থ হতে পারেন তা বিবেচনা না করেই আপনাকে সামাজিক দূরত্ব অনুসরণ করতে হবে। কারণ আপনি এই রোগটি অন্যের কাছে পৌঁছে দিতে পারেন।”

“সুতরাং আপনি যদি যুবক হোন তবে আপনার দাদা-দাদির কাছে এই রোগটি ছড়িয়ে দেবেন না, প্রত্যেককে সামাজিক দূরত্ব অনুসরণ করা উচিত”।

আক্রান্তের সংখ্যার তীব্র বৃদ্ধি সত্ত্বেও, মিঃ হ্যানকক বলছিলেন যে “শিশুরা শিক্ষা গ্রহণ না করায় তাদের প্রভাবের কারণে” স্কুলগুলি আবার চালু করা উচিত, তিনি আরও যোগ করেছেন যে যে কর্মস্থলগুলি আবার খোলা হয়েছে সেগুলি “কোভিড-সুরক্ষিত”।

UK confirmed cases 6 September 2020
সৌজন্যে: বিবিসি

রবিবার স্কটল্যান্ডে নতুন করে আক্রান্ত হয়েছেন ২০৮ জন, এটি ১৭ সপ্তাহেরও বেশি সময়কালের সর্বোচ্চ দৈনিক বৃদ্ধি।

ওয়েলস আরও আক্রান্ত হয়েছেন ৯৮ জন, এটি ৩০ জুনের পর থেকে সর্বোচ্চ দৈনিক বৃদ্ধি এবং উত্তর আয়ারল্যান্ডে আক্রান্ত হয়েছেন ১০৬ জন, এটি ২৫ এপ্রিলের পর থেকে সর্বোচ্চ বৃদ্ধি।

সামগ্রিকভাবে, মহামারীটি শুরু হওয়ার পরে, যুক্তরাজ্যে এ পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন ৩,৪৭,১৫২ জন।

স্বাস্থ্য সচিব বলেছেন, সরকার উদ্বিগ্ন এবং সামাজিক দূরত্বের বিষয়ে আরও সতর্কতার জন্য অফিসিয়াল আহ্বানের কার্যকর করার জন্য তদারকি করছে।

ম্যাট হ্যানকক এবং স্বাস্থ্য কর্মকর্তারা যে বিষয়টি নিয়ে উদ্বিগ্ন তা হ’ল যুক্তরাজ্য ফ্রান্স এবং স্পেনের মতো একই পথে চলতে পারে, যেখানে কয়েক সপ্তাহের পরে বয়স্ক এবং আরও দুর্বল রোগীদের হাসপাতালে ভর্তির পরিমাণ আরও বেশি হয়ে যাওয়ার কারণে অল্প বয়সীদের মধ্যে সংক্রমণ বাড়তে থাকে।

কোভিড -১৯ সহ হাসপাতালে গুরুতর অসুস্থ মানুষের সংখ্যা হ্রাস পেয়েছে এবং সেখানে দিনে দু’জন নতুন মৃত্যুর খবর পাওয়া গেছে।

চিকিৎসক নেতারা এবং মন্ত্রীরা কেবল এটা আশা করতে পারেন যে, অল্প বয়স্কদের মাধ্যমে ভাইরাসের সংক্রমণ প্রবীণ এবং অন্তর্নিহিত স্বাস্থ্য সমস্যা নিয়ে যারা আছেন, তাদের মধ্যে ঘটবে না।

ইতিবাচক পরীক্ষার উত্থানের জন্য করোনভাইরাস মামলার উত্থান বন্ধ এবং পুরো স্থানীয় লকডাউন প্রতিরোধের জন্য বল্টনে পরিবারের যোগাযোগগুলি সীমাবদ্ধ করার জন্য কঠোর পদক্ষেপের ব্যবস্থা করা হয়েছে।

এই অঞ্চলে সংক্রমণের হার প্রতি সপ্তাহে ১ লাখ লোকের মধ্যে ৯৯ টিতে পৌঁছেছে – ইংল্যান্ডে এটি সর্বোচ্চ।

স্ক্রিনিং সক্ষমতা গত সপ্তাহে “সর্বোচ্চ” হিসাবে বর্ণনা করা হয়েছিল – যা জুনের মাঝামাঝি শুরু হওয়া এক লাখ নমুনা থেকে গত সপ্তাহে ১,৭০,০০০ নমুনা প্রতিদিন পরীক্ষা করা হয়েছে।

Related Posts

Next Post

লিখুন - বলুন - তথ্য দিন।।

দেশে বিদেশে যেখানে থাকুন আপনি হ্যাঁ আপনি যুক্ত হতে পারেন সোজাকথা ডটকম পরিবারের সাথে। রিপোর্টার, লেখক কিংবা তথ্যদাতা হিসেবে থাকুন! যুক্ত হতে লিখুন/ লেখা পাঠান। লেখা পাঠানোর ঠিকানা sojakotha.com@gmail.com

সর্বশেষ সংযোজন

আরও পড়ুন

No Content Available

Welcome Back!

Login to your account below

Create New Account!

Fill the forms bellow to register

Retrieve your password

Please enter your username or email address to reset your password.

Add New Playlist